বুধবার, ১৫ মে ২০২৪, ১১:৫৬ পূর্বাহ্ন

শিরোনাম :
সাপ্তাহিক সাহসী সময়ের ২৬তম বর্ষে পদার্পনে সকলকে প্রাণঢালা শুভেচ্ছা বীরত্বের এক অবিস্মরণীয় গৌরবময় দিন ৫৩তম মহান বিজয় দিবস আজ নিপাহ ভাইরাস প্রতিরোধে খেজুরের কাঁচা রস পান না করার জন্য আহবান স্বাস্থ্য অধিদপ্তরের বিজয় দিবস উপলক্ষে রাজবাড়ী জেলা প্রশাসনের বিভিন্ন কর্মসূচি রাজবাড়ীতে হারানো ৩৫টি মোবাইল উদ্ধার করে মালিকদের কাছে হস্তান্তর করল পুলিশ রাজবাড়ীতে গত ২৪ ঘন্টায় ডেঙ্গুতে আক্রান্ত ২৫ জন হাসপাতালে ভর্তি কালুখালী উপজেলার হোগলাডাঙ্গী মাদ্রাসা থেকে দাখিল-আলিম পরীক্ষার কেন্দ্র স্থানান্তরে ১১টি মাদ্রাসার শিক্ষা কার্যক্রম অনিশ্চয়তার পথে গোয়ালন্দ উপজেলার ছোট ভাকলায় ভ্যান উল্টে গভীর গর্তে পড়ে মসলা বিক্রেতা নিহত রাজবাড়ীতে সাহিত্যে বঙ্গবন্ধু শীর্ষক বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন ডিজিটাল যোগাযোগ ভারত-বাংলাদেশ অংশীদারিত্বের উদীয়মান ক্ষেত্র ঃ ভার্মা
গোয়ালন্দ উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের শেষ সময়ে দিন-রাত প্রচার-প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

গোয়ালন্দ উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের শেষ সময়ে দিন-রাত প্রচার-প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

॥মইনুল হক মৃধা॥ ঘনিয়ে এসেছে রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদের উপ-নির্বাচন। আর মাত্র ৩দিন পর ১০ই ডিসেম্বর অনুষ্ঠিত হবে ভোটযুদ্ধ। কাজেই হাতে একদম সময় নেই প্রার্থীদের। দিন-রাত প্রচারণা ও গণসংযোগে মহাব্যস্ত সময় পার করছেন তারা।

ইতিমধ্যেই নির্বাচনী আমেজে সরগরম হয়ে উঠেছে গোয়ালন্দ উপজেলা। গণসংযোগ ও প্রচার-প্রচারণায় আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আলহাজ্ব মোঃ মোস্তফা মুন্সী ও তার কর্মী-সমর্থকরা এগিয়ে রয়েছেন।

ঘোড়া প্রতীক নিয়ে প্রচার-প্রচারণায় পিছিয়ে নেই প্রয়াত উপজেলা চেয়ারম্যান মরহুম এবিএম নুরুল ইসলামের ছেলে স্বতন্ত্র প্রার্থী ডাঃ মোঃ আরিফুজ্জামান। তিনি ও তার কর্মী-সমর্থকরাও ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করছেন।

জয়লাভের আশায় আনারস প্রতীক নিয়ে মাঠ চষে বেড়াচ্ছেন উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও গোয়ালন্দ পৌর আওয়ামী লীগের সাবেক(অব্যাহতিপ্রাপ্ত) সভাপতি গোলাম মাহবুব রাব্বানী।

দীর্ঘদিন কোন সাংগঠনিক তৎপরতা না দেখা গেলেও নির্বাচনকে সামনে রেখে বিএনপির মনোনীত প্রার্থী ইঞ্জিঃ মাহবুব আলম শাহিনও ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনকে  সামনে রেখে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

ভোর হলেই চায়ের দোকানগুলোতে প্রার্থীদের সমর্থকরা তাদের স্ব-স্ব প্রতীকের পক্ষে লিফলেট বিলি করে ভোট চাইছেন। গান-বাজনার তালে তালে মাইকের ভরাট শব্দে প্রার্থী ও প্রতীক পরিচয় করিয়ে দিতে শহর-গ্রাম চষে বেড়াচ্ছেন কর্মীরা।

গতকাল ৬ই ডিসেম্বর সরেজমিনে গিয়ে দেখা যায়, সকাল থেকেই নির্বাচনী এলাকায় নেতাকর্মীদের সাথে নিয়ে জোর প্রচারণায় ব্যস্ত রয়েছেন আওয়ামী লীগের প্রার্থী বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব মোঃ মোস্তফা মুন্সী। বিজয়ের লক্ষ্যে এ প্রান্ত থেকে ও প্রান্তে ব্যাপক কর্মী সমর্থক নিয়ে মাঠ চষে বেড়াচ্ছেন তিনি। প্রচারণাকালে নানা বয়সী মানুষ নৌকা প্রতীকের শ্লোগান তোলেন, প্রচারণায় পিছিয়ে নেই তার নারী কর্মীরাও। এ সময় তারা শেখ হাসিনা সরকারের উন্নয়নের কথা নির্বাচনী এলাকার ভোটারদেরকে স্মরণ করিয়ে দিয়ে বলেন, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকায় ভোট দিয়ে আলহাজ্ব মোস্তফা মুন্সীকে জয়যুক্ত করবেন।

গণসংযোগকালে আলহাজ্ব মোঃ মোস্তফা মুন্সীর সাথে গোয়ালন্দ  উপজেলা ও পৌর আওয়ামী লীগ এবং সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত রয়েছেন। নেতাকর্মীরা এলাকার সাধারণ জনগণের মাঝে নৌকা প্রতীকে ভোট চেয়ে প্রচারপত্র বিলি করছেন।

অন্য প্রার্থীরাও বসে নেই। নির্বাচনের বেঁধে দেয়া নিয়ম অনুযায়ী তারাও ছুটছেন মাঠে-ঘাটে এবং ভোটারদের দুয়ারে দুয়ারে। বিভিন্ন উন্নয়নের আশ্বাস ব্যক্ত করছেন। তাদের কর্মী-সমর্থকরাও রিক্সা-অটোরিক্সায় করে, পায়ে হেঁটে দলবদ্ধভাবে প্রচারণা চালাচ্ছেন  তাদের প্রার্থীর পক্ষে।

জেলা নির্বাচন অফিসার ও উপ-নির্বাচনের রিটার্নিং অফিসার মোঃ মাসুদুর রহমান জানান, ১টি পৌরসভা ও ৪টি ইউনিয়ন নিয়ে গঠিত গোয়ালন্দ উপজেলায় মোট ভোটার ৯১ হাজার ৩০৫ জন রয়েছে। তাদের মধ্যে ৪৬ হাজার ১৬ জন পুরুষ এবং ৪৫ হাজার ২৮৯ জন নারী ভোটার। ৩৫টি কেন্দ্রের ১৯২টি ভোট কক্ষের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2022 sahasisamoy
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!