বুধবার, ১৫ মে ২০২৪, ১১:৪৬ পূর্বাহ্ন

শিরোনাম :
সাপ্তাহিক সাহসী সময়ের ২৬তম বর্ষে পদার্পনে সকলকে প্রাণঢালা শুভেচ্ছা বীরত্বের এক অবিস্মরণীয় গৌরবময় দিন ৫৩তম মহান বিজয় দিবস আজ নিপাহ ভাইরাস প্রতিরোধে খেজুরের কাঁচা রস পান না করার জন্য আহবান স্বাস্থ্য অধিদপ্তরের বিজয় দিবস উপলক্ষে রাজবাড়ী জেলা প্রশাসনের বিভিন্ন কর্মসূচি রাজবাড়ীতে হারানো ৩৫টি মোবাইল উদ্ধার করে মালিকদের কাছে হস্তান্তর করল পুলিশ রাজবাড়ীতে গত ২৪ ঘন্টায় ডেঙ্গুতে আক্রান্ত ২৫ জন হাসপাতালে ভর্তি কালুখালী উপজেলার হোগলাডাঙ্গী মাদ্রাসা থেকে দাখিল-আলিম পরীক্ষার কেন্দ্র স্থানান্তরে ১১টি মাদ্রাসার শিক্ষা কার্যক্রম অনিশ্চয়তার পথে গোয়ালন্দ উপজেলার ছোট ভাকলায় ভ্যান উল্টে গভীর গর্তে পড়ে মসলা বিক্রেতা নিহত রাজবাড়ীতে সাহিত্যে বঙ্গবন্ধু শীর্ষক বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন ডিজিটাল যোগাযোগ ভারত-বাংলাদেশ অংশীদারিত্বের উদীয়মান ক্ষেত্র ঃ ভার্মা
রাজবাড়ী জেলার উন্নয়নে সকলকে সাথে নিয়ে কাজ করে যেতে চাই—নবাগত জেলা প্রশাসক দিলসাদ বেগম

রাজবাড়ী জেলার উন্নয়নে সকলকে সাথে নিয়ে কাজ করে যেতে চাই—নবাগত জেলা প্রশাসক দিলসাদ বেগম

॥দেবাশীষ বিশ্বাস॥ রাজবাড়ী জেলার উন্নয়নে সকলকে সাথে নিয়ে কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন নবাগত জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট দিলসাদ বেগম।
আজ ২৪শে জুন প্রথম কার্যদিবসে দৈনিক মাতৃকণ্ঠ’কে দেয়া একান্ত সাক্ষাৎকারে তিনি এই প্রত্যয় ব্যক্ত করেন। এরআগে গত ২৩শে জুন বিকেলে তিনি জেলা প্রশাসকের দায়িত্বভার গ্রহণ করেন।
নবাগত জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, আমার কর্মময় জীবনে মাঠ পর্যায়ে কাজ করার অভিজ্ঞতা রয়েছে। উপজেলা নির্বাহী অফিসার হিসেবে কাজ করার সময় সাধারণ মানুষের আর্থ-সামিজিক উন্নয়নে ভূমিকা রাখার চেষ্টা করেছি। রাজবাড়ীতে এই ভূমিকা রাখার পরিসরটি আরও বড় হয়েছে। এ জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ফেরী ঘাট দিয়ে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের যাতায়াতসহ জেলার কৃষি অর্থনীতি ও সংস্কৃতি অনেক গুরুত্বপূর্ণ। রাজবাড়ীতে আমার পূর্বসুরী যে ২১জন জেলা প্রশাসক দায়িত্ব পালন করেছেন, আমি আমার কর্মকান্ড দিয়ে তাদের সবাইকে ছাড়িয়ে যেতে চাই।
তিনি আরও বলেন, রাজবাড়ীতে আসার পূর্বেই আমি দৈনিক মাতৃকণ্ঠ সম্পর্কে অবগত হয়েছি। গণমাধ্যম দেশের উন্নয়ন-অগ্রযাত্রা সঠিকভাবে তুলে ধরলে জাতি উপকৃত হয়।
রাজবাড়ীর কৃষি অর্থনীতি প্রসঙ্গে তিনি বলেন, পদ্মা পাড়ের ছোট্ট একটি জেলা হলেও কৃষি ক্ষেত্রে রাজবাড়ী জেলা পেঁয়াজ ও পাট উৎপাদনে দেশের মধ্যে অন্যতম। কৃষি ক্ষেত্রে ভূমিকা রাখার পাশাপাশি এখানকার শিল্প, সংস্কৃতিতে অবদান রাখার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।
জেলার আইন-শৃঙ্খলার বিষয়ে নবাগত জেলা প্রশাসক বলেন, এখানে বদলীর সুবাদে জেনেছি রাজবাড়ীর মানুষ অনেক শান্তিপ্রিয়। জেলা প্রশাসক হিসেবে আমি চেষ্টা করবো যাতে এই জেলার মানুষ শান্তিতে থাকে। এ জন্য সকলের সহযোগিতা নিয়ে কাজ করবো।
জেলা প্রশাসক দিলসাদ বেগম আরো বলেন, অনেক সময় আপনাদের খবর দেশের মধ্যে আলোচনায় আসে। গুরুত্বপূর্ণ কোন ঘটনা থাকলে নিউজের পাশাপাশি তাকে অবহিত করার অনুরোধ জানিয়ে তিনি বলেন, শীঘ্রই রাজবাড়ীর সাংবাদিকদের সাথে মতবিনিময় করবো।
কিশোরগঞ্জর জেলার কৃতি সন্তান দিলসাদ বেগম ২১তম বিসিএসের মাধ্যমে ২০০৩ সালে সহকারী কমিশনার পদে প্রশাসন ক্যাডারে যোগদান করেন।
রাজবাড়ীর জেলা প্রশাসক পদে যোগদানের পূর্বে তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব পদে কর্মরত ছিলেন। তার আগে তিনি বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের উপ-সচিব পদে দায়িত্ব পালন করেছেন।
কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া উপজেলার হোসেন্দী গ্রামের বিদ্যুৎ বিভাগের অবসরপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ বসিরুল হক ও জরিনা আক্তার খাতুন দম্পতির সন্তান দিলসাদ বেগম তিন ভাই ও এক বোনের মধ্যে তৃতীয়। তার শৈশব-কৈশোর ও বেড়ে ওঠা কিশোরগঞ্জ শহরে। কিশোরগঞ্জ শহরের পশ্চিম হারুয়া এলাকার বাসায় বড় হয়েছেন তিনি। কিশোরগঞ্জ শহরের ঐতিহ্যবাহী এসভি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশের পর তিনি সরকারী গুরুদয়াল কলেজ থেকে কৃতিত্বের সাথে এইচএসসি পাশ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে থেকে তিনি বায়ো-কেমিস্ট্রিতে অনার্স ও মাস্টার্স ডিগ্রী অর্জন করেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং ১পুত্র ও ১কন্যা সন্তানের গর্বিত জননী। তার স্বামী প্রতিষ্ঠিত একটি প্রাইভোট কোম্পানীর পরিচালকের দায়িত্ব পালন করছেন।
উল্লেখ্য, ১৯৮৪ সালের ১লা মার্চ জেলা সৃস্টির পর থেকে এ পর্যন্ত ২১জন রাজবাড়ীর জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেছেন। দিলসাদ বেগম জেলার ২২তম এবং নারীদের মধ্যে ৫ম জেলা প্রশাসক।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2022 sahasisamoy
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!