বুধবার, ১৫ মে ২০২৪, ০৭:২৮ পূর্বাহ্ন

শিরোনাম :
সাপ্তাহিক সাহসী সময়ের ২৬তম বর্ষে পদার্পনে সকলকে প্রাণঢালা শুভেচ্ছা বীরত্বের এক অবিস্মরণীয় গৌরবময় দিন ৫৩তম মহান বিজয় দিবস আজ নিপাহ ভাইরাস প্রতিরোধে খেজুরের কাঁচা রস পান না করার জন্য আহবান স্বাস্থ্য অধিদপ্তরের বিজয় দিবস উপলক্ষে রাজবাড়ী জেলা প্রশাসনের বিভিন্ন কর্মসূচি রাজবাড়ীতে হারানো ৩৫টি মোবাইল উদ্ধার করে মালিকদের কাছে হস্তান্তর করল পুলিশ রাজবাড়ীতে গত ২৪ ঘন্টায় ডেঙ্গুতে আক্রান্ত ২৫ জন হাসপাতালে ভর্তি কালুখালী উপজেলার হোগলাডাঙ্গী মাদ্রাসা থেকে দাখিল-আলিম পরীক্ষার কেন্দ্র স্থানান্তরে ১১টি মাদ্রাসার শিক্ষা কার্যক্রম অনিশ্চয়তার পথে গোয়ালন্দ উপজেলার ছোট ভাকলায় ভ্যান উল্টে গভীর গর্তে পড়ে মসলা বিক্রেতা নিহত রাজবাড়ীতে সাহিত্যে বঙ্গবন্ধু শীর্ষক বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন ডিজিটাল যোগাযোগ ভারত-বাংলাদেশ অংশীদারিত্বের উদীয়মান ক্ষেত্র ঃ ভার্মা
রাজবাড়ী জেলা লিগ্যাল এইড কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

রাজবাড়ী জেলা লিগ্যাল এইড কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ রাজবাড়ী জেলা লিগ্যাল এইড কমিটির মাসিক সভা গতকাল ২১শে জুলাই বিকালে জেলা ও দায়রা জজের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
কমিটির সভাপতি জেলা ও দায়রা জজ নিলুফার সুলতানার সভাপতিত্বে সভায় অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) আলমগীর হুছাইন, অতিরিক্ত পুলিশ সুপার(সদর) মোঃ ফজলুল করিম, জেল সুপার আনোয়ারুল করিম, জেলা বার এসোসিয়েশনের সভাপতি এডঃ গণেশ নারায়ণ চৌধুরী ও জেলা জজ কোর্টের পিপি এডঃ মোঃ উজির আলী শেখ প্রমুখ বক্তব্য রাখেন। সভা সঞ্চালনা করেন কমিটির সদস্য সচিব, জেলা লিগ্যাল এইড অফিসার ও সিনিয়র সহকারী জজ সৈয়দ আব্দুল্লাহ-আল হাবীব।
নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক শারমিন নিগার, সিভিল সার্জন ডাঃ মোঃ মাহফুজার রহমান সরকার, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দ আরাফাত হোসেন, অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোঃ মাছুদ করিম, ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালের বিচারক(যুগ্ম-জেলা জজ) মহিবুল হাসান, যুগ্ম-জেলা জজ (১ম) পারভেজ শাহরিয়ার, সিনিয়র সহকারী জজ সৈয়দ মোস্তফা রেজা নূর, বেগম কাইছুন্নাহার সুরমা, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আবু হাসান খায়রুল্লাহ, বেগম লাবণী আক্তার, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শুধাংশু শেখর রায়, বেগম মৌসুমী সাহা, সহকারী জজ (বালিয়াকান্দি) ইমরান আহম্মেদ, সহকারী জজ(গোয়ালন্দ) জাকির হোসেন, সহকারী জজ (অতিরিক্ত আদালত) নূসরাত খানম, জিপি এডঃ মোঃ আনোয়ার হোসেন, জেলা বার এসোসিয়েশনের সম্পাদক কাজী আব্দুল বারী কুটিন, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নূরে সফুরা ফেরদৌস, জেলা তথ্য কর্মকর্তা তাহমিনা আক্তার, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা আলীন্রূ রেজা ও রাজবাড়ী প্রেসক্লাবের সভাপতি খান মোঃ জহুরুল হকসহ কমিটির অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।
সভাপতির বক্তব্যে জেলা লিগ্যাল এইড কমিটির সভাপতি জেলা ও দায়রা জজ নিলুফার সুলতানা বলেন, বর্তমান সরকার তৃণমূল পর্যায়ের গরীব-অসহায় মানুষকে বিনা পয়সায় আইনী সেবা প্রদানের লক্ষ্যে লিগ্যাল এইড কার্যক্রম বাস্তবায়ন করছে। বর্তমান প্রধানমন্ত্রীর সঠিক দিক-নির্দেশনা এই লিগ্যাল এইড কার্যক্রমকে আরো বেগবান করেছে। রাজবাড়ী জেলায় যারা তৃণমূল পর্যায়ে লিগ্যাল এইড কার্যক্রম ছড়িয়ে দেয়ার জন্য বিভিন্ন এনজিও কাজ করছে। সে ক্ষেত্রে এনজিওদের পক্ষ থেকে জেলা লিগ্যাল এইড কমিটিতে কোন আবেদন জমা পড়লে সেটিকে অবশ্যই গুরুত্ব সহকারে বিবেচনা করে আইনগত সহায়তার আওতায় আনতে হবে। তবে এ ক্ষেত্রে যে সকল এনজিও’র পক্ষ থেকে এই আবেদন করা হবে তাদের বিরুদ্ধে পরবর্তীতে যাতে কোন রকম অভিযোগ না আসে। জেলার হজড়া সম্প্রদায়ের কোন আইনগত সহায়তার দরকার হলে জেলা লিগ্যাল এইডের পক্ষ থেকে তা করা হবে বলে উল্লেখ করেন।
এছাড়াও সভায় বিগত সভার সিদ্ধান্ত বাস্তবায়ন, চলতি মাসের প্রাপ্ত আবেদন গ্রহণ ও আইনজীবী নিয়োগসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2022 sahasisamoy
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!