বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২:৫৭ অপরাহ্ন

শিরোনাম :
সাপ্তাহিক সাহসী সময়ের ২৬তম বর্ষে পদার্পনে সকলকে প্রাণঢালা শুভেচ্ছা বীরত্বের এক অবিস্মরণীয় গৌরবময় দিন ৫৩তম মহান বিজয় দিবস আজ নিপাহ ভাইরাস প্রতিরোধে খেজুরের কাঁচা রস পান না করার জন্য আহবান স্বাস্থ্য অধিদপ্তরের বিজয় দিবস উপলক্ষে রাজবাড়ী জেলা প্রশাসনের বিভিন্ন কর্মসূচি রাজবাড়ীতে হারানো ৩৫টি মোবাইল উদ্ধার করে মালিকদের কাছে হস্তান্তর করল পুলিশ রাজবাড়ীতে গত ২৪ ঘন্টায় ডেঙ্গুতে আক্রান্ত ২৫ জন হাসপাতালে ভর্তি কালুখালী উপজেলার হোগলাডাঙ্গী মাদ্রাসা থেকে দাখিল-আলিম পরীক্ষার কেন্দ্র স্থানান্তরে ১১টি মাদ্রাসার শিক্ষা কার্যক্রম অনিশ্চয়তার পথে গোয়ালন্দ উপজেলার ছোট ভাকলায় ভ্যান উল্টে গভীর গর্তে পড়ে মসলা বিক্রেতা নিহত রাজবাড়ীতে সাহিত্যে বঙ্গবন্ধু শীর্ষক বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন ডিজিটাল যোগাযোগ ভারত-বাংলাদেশ অংশীদারিত্বের উদীয়মান ক্ষেত্র ঃ ভার্মা
গোয়ালন্দের ২৩টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ১৬শত গাছের চারা বিতরণ

গোয়ালন্দের ২৩টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ১৬শত গাছের চারা বিতরণ

॥আবুল হোসেন॥ রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলা প্রশাসন ও বন বিভাগের আয়োজনে গতকাল ১৩ই সেপ্টেম্বর দুপুরে উপজেলা পরিষদের হলরুমে উপজেলার ২৩টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ১৬শত গাছের চারা বিতরণ করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এবং শিক্ষা প্রতিষ্ঠানগুলোর প্রধানদের কাছে গাছের চারাগুলো (আম, লিচু, নারিকেল, সুপারী, পেয়ারা, লেবু, জাম, হরিতকি, আমলকি, বহেরা, অর্জুন, মেহগনি) হস্তান্তর করেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী।
গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার মোঃ আমিনুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে গোয়ালন্দ উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আসাদুজ্জামান চৌধুরী আসাদ, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস পারভীন, এসএফএনটিসি’র ভারপ্রাপ্ত কর্মকর্তা সিরাজুল ইসলাম, অন্যান্যের মধ্যে রাবেয়া ইদ্রিস মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুল কাদের শেখ, উজানচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হোসেন ফকির, ছোট ভাকলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমজাদ হোসেন, উপজেলা যুবলীগের সভাপতি ইউনুস মোল্লা প্রমুখ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী সঠিক পদ্ধতিতে চারা রোপণ ও রোপণোত্তর পরিচর্যা এবং গরু-ছাগলের থেকে চারাগুলোকে রক্ষার উপর গুরুত্বারোপ করে বলেন, গাছ প্রকৃতির মহামূল্যবান সম্পদ। পরিবেশের দূষণ রোধ, প্রাকৃতিক ভারসাম্য বজায় রাখা ও প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় গাছের কোন বিকল্প নাই।
উল্লেখ্য, মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে বন বিভাগ কর্তৃক রাজবাড়ীর ৫টি উপজেলায় বিনামূল্যে বিতরণের জন্য বিভিন্ন প্রজাতির ৫ হাজার বনজ, ফলদ ও ঔষধি গাছের চারা প্রদান করা হয়েছে। পর্যায়ক্রমে চারাগুলো বিতরণ করা হচ্ছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2022 sahasisamoy
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!